শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

মওদুদের মৃত্যুতে কাদের মির্জার তিনদিনের শোক ঘোষণা

মওদুদের মৃত্যুতে কাদের মির্জার তিনদিনের শোক ঘোষণা

স্বদেশ ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে তিনদিনের শোক ঘোষণা করেছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। গতকাল বুধবার রাত সাড়ে ৯টায় তিন দিনের শোক ঘোষণা করে ফেসবুকে স্ট্যাটাস দেন তিনি। একই সঙ্গে তিনি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কাদের মির্জা তার ফেসবুক স্ট্যাটাসে উল্লেখ করেন, ‘কোম্পানীগঞ্জের কৃতি সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। উনার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হইল। আগামী বৃহস্পতি, শুক্র ও শনিবার বসুরহাট বাজারের সকল ব্যবসায়ীকে কালো পতাকা উত্তোলন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হইল। এ উপলক্ষে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হবে।’

এ বিষয়ে কাদের মির্জা বলেন, ‘মওদুদ আহমদের হাত ধরে কোম্পানীগঞ্জের সবকিছুর শুরু। আমরা কাকে হারিয়েছে তা কেবল আমরাই জানি। তিনি আমাদের সব উন্নয়ন ও অগ্রযাত্রার পথপ্রদর্শক।’

জানা গেছে, আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দেশে এসে পৌঁছাবে ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ। শুক্রবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্বিতীয় জানাজা শেষে নোয়াখালীতে মরদেহ নেয়া হবে। এরপর কোম্পানীগঞ্জ কলেজ মাঠে জানাজা শেষে মানিকপুর গ্রামে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশেই শায়িত হবেন প্রবীণ এ রাজনীতিক।

গত মঙ্গলবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এ প্রবীণ রাজনীতিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877